শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়রমজানে সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে দৃষ্টি দিতে হবে: প্রধানমন্ত্রী

রমজানে সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে দৃষ্টি দিতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সামনে রমজান মাস। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে সবার দৃষ্টি দেয়া উচিত। এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)- এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত দরবারে তিনি আরো বলেন, বনদস্যু ও জলদস্যুরা জঙ্গিবাদে জড়িত, তাদের ফিরিয়ে আনলেই চলবে না পুনর্বাসনও করতে হবে।

রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে এ দরবার অনুষ্ঠিত হচ্ছে

এ সময় আইনশৃঙ্খলা রক্ষা এবং জঙ্গিবাদ দমনে র‌্যাবের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। মাদকের বিরুদ্ধে আরও সক্রিয় হতে সবাইকে আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেছেন, যারা দেশের প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে বদনাম করে তাদের চিহ্নিত করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘রমজান হলো কৃচ্ছতার মাস। আমাদের দেশে একটা অদ্ভুত ব্যাপার হলো রমজানে কিছু মানুষের মুনাফা লাভের অভিলাষ বেড়ে যায়। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে সবাই নজর না দিয়ে বরং এর উল্টোটা ঘটে।’
র‌্যাব সদস্যদের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, রমজান এলে আরেকটি কাজ হয়, সেটি হলো খাদ্যে ভেজাল দেয়া; এছাড়া নকল প্রসাধনী এবং জাল মুদ্রা তৈরির চক্র সক্রিয় হয়। এসবের বিরুদ্ধে র‌্যাব প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে।
শেখ হাসিনা বলেন, ‘আমাদের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ; মজুতদারি যাতে কেউ করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।’ তিনি বলেন, ‘কোনো মানুষের খাদ্যে যাতে কষ্ট না হয়, সে ব্যবস্থা আমরা নিয়েছি।’
রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বের অনেক দেশই হিমশিম খাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এখনো সে পর্যায়ে যায়নি, যাবেও না।
প্রধানমন্ত্রী বলেন, শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা ধরে রাখতে হবে। অগ্নিসন্ত্রাস মোকাবিলা করে স্থিতিশীলতা ধরে রাখার কারণেই আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা