রবিবার, মে ৫, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়পুলিশ সদস্যদের কল্যাণে পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ডিএমপি কমিশনারের

পুলিশ সদস্যদের কল্যাণে পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ডিএমপি কমিশনারের

ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। দায়িত্ব গ্রহণের পরপরই রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শন করেন তিনি। এসময় ফোর্সের কল্যাণে একাধিক পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্স পরিদর্শনে গিয়ে তিনি এ অঙ্গীকার করেন।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ পক্ষ থেকে জানানো হয়, নবনিযুক্ত কমিশনার পরিদর্শনের সময় মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। এরপর তিনি রাজারবাগ পুলিশ লাইন্সের ফোর্সের বিভিন্ন ব্যারাক, মেস, রান্নাঘর ও জিমনেসিয়াম পরিদর্শন করেন।

dhakapost

পরিদর্শনকালে তিনি ব্যারাকে উপস্থিত পুলিশ সদস্যদের সঙ্গে তাদের বিদ্যমান সমস্যাগুলো নিয়ে কথা বলেন। তিনি জনবান্ধব, আধুনিক ও মানবিক পুলিশ গঠনের লক্ষ্যে ফোর্সের কল্যাণ নিশ্চিত করার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বহুতল বিশিষ্ট আধুনিক ভবন নির্মাণ করার মাধ্যমে ফোর্সের আবাসন সংকট নিরসনের আশা জানান।

ডিএমপি আরও জানায়, ডিএমপি কমিশনার পুলিশ লাইন্সের মেসগুলো পরিদর্শনের সময় পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিতকরণে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার বিষয়ে গুরুত্বারোপ করেন। এসময় তিনি ফোর্সের নিয়মিত খাদ্য তালিকায় মৌসুমি ফলের পরিমাণ বৃদ্ধি করার নির্দেশনা দেন ও খাদ্যের মান উন্নয়নে দৃঢ় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন।

dhakapost

রাজারবাগ পুলিশ লাইন্সের জিমনেসিয়াম পরিদর্শনকালে নবনিযুক্ত কমিশনার ফোর্সের শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য শরীরচর্চার গুরুত্ব তুলে ধরেন। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়দের জন্য স্থাপিত জিমনেসিয়ামটি নিয়ে তিনি সন্তোষ জানান। পাশাপাশি অচিরেই ফোর্সের জন্য একই মানের একটি জিমনেসিয়াম স্থাপনের পরিকল্পনার কথা জানান।

পরিদর্শনের সময় ডিএমপি কমিশনার জানান, ফোর্সের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করবেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা