শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
No menu items!
বাড়িখেলাধুলাশ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন সাকিব

সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চেয়েছেন এবং সেটা কোন গুজব নয়। সাকিব নিজেই এ ইচ্ছা প্রকাশ করেছেন। তাও অন্য কারো কাছে নয়। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছেই এমন ইচ্ছের কথা জানিয়েছেন সাকিব আল হাসান।

কয়েকদিন আগে বিসিবি প্রধান তথা যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের মন্ত্রণালয়ে দেখা করে সাকিব এ আগ্রহ প্রকাশ করেছিলেন। খবরটা খুব বেশি চাউর হয়নি এখনও। তবে সংশ্লিষ্ট সূত্রর দেয়া সংবাদটি গত ২০ মার্চ জাগো নিউজের এক প্রতিবেদনে প্রকাশিতও হয়েছে।

আজ শনিবার দুপুরে জানা গেল, খবরটি পুরোপুরি সত্য। নতুন কোন ইনজুরির শিকার না হলে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবেন সাকিব আল হাসান।

বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক ও জাতীয় দল পরিচালনা এবং পরিচর্য্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ শনিবার দুপুরে এমন তথ্যই জানালেন।

জালাল জানান, সাকিব এক মাস আগে থেকেই আমাদের জানিয়েছিল, শ্রীলঙ্কার সাথে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে পারে। ওয়ানডেতে না পারলেও সে এখন টেস্ট খেলত চাচ্ছে এবং নিজেকে সেভাবে তৈরিও করছে। নতুন কোন শারীরিক বা অন্য কোন সমস্যা দেখা না দিলে আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে যে টেস্ট শুরু হবে, তাতে খেলবে সাকিব।

জালাল জানান, সাকিব টেস্টে মাঠে ফেরার জন্য নিজেকে তৈরি করছে এবং প্রস্তুতির পূর্ব শর্ত হিসেবেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে এরই মধ্যে একটি ম্যাচ খেলেও ফেলেছে।

সাকিব যে টেস্ট খেলতে আগ্রহী, বোর্ডের সর্বোচ্চ পর্যায় থেকেই নিশ্চিত হওয়া গেছে; কিন্তু ক্রিকেট অপারেশন্স তথা বিসিবি কি সিরিজের মাঝপথে হঠাৎ করে সাকিবের এভাবে ফেরার ইচ্ছেটাকে ইতিবাচক দৃষ্টিতে দেখছে? এবং তাকে এক টেস্ট খেলার অনুমতি দেবে?

এ প্রাসঙ্গিক প্রশ্নের জবাবে বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জাগো নিউজকে যে জবাব দেন তার সারমর্ম হলো, ‘খালি চোখে মনে হতে পারে সাকিব হঠাৎ করেই টেস্ট খেলতে আগ্রহী হয়েছে। আসলে তা নয়।

জালাল জানান, ‘সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।’

তথ্য সূত্র জাগো নিউজ

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা