রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
No menu items!
বাড়িরাজনীতিড. ইউনূসকে নিয়ে খেলছে বিএনপি : কাদের

ড. ইউনূসকে নিয়ে খেলছে বিএনপি : কাদের

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন ড. মুহাম্মদ ইউনুসকে নিয়ে খেলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. ইউনূসের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা গণতন্ত্র হত্যা করেছে, গণতন্ত্রের বস্ত্রহরণ করেছে তারাই এখন গণতন্ত্র নাকি পুনরুদ্ধার করবে। তারা মুখ দিয়ে মুখচ্ছবি আড়াল করতে চায়। এ সরকার থাকতে তা সফল হতে দেওয়া হবে না।

ড. ইউনূসের ‘নিরাপত্তা ও স্বাধীনতা নিয়ে উদ্বেগ’ প্রকাশ করে গত মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলাচিঠি লিখেছিলেন ৪০ জন বিশ্বনেতা। চিঠিটি ওয়াশিংটন পোস্টে প্রকাশিত হয়।

ড. ইউনূসকে দণ্ড দেওয়া হতে পারে, এই আশঙ্কায় গত সোমবার ১০০ জনেরও বেশি নোবেল পুরস্কারজয়ীসহ ১৭৫ জন বিশ্বনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি খোলাচিঠি লিখেছেন। প্রথমে ১৬০ জন বিশ্বনেতা খোলাচিঠিতে সই করলেও পরবর্তীতে আরও ১৫ জন এতে সই করেন এবং ৮ জন সাধারণ নাগরিকসহ এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৮৩ জনে। এর দুই দিন পর ড. ইউনূসের পাশে দাঁড়াতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন হিলারি ক্লিনটনও। সাবেক মার্কিন এই পররাষ্ট্রমন্ত্রী এক টুইটে ইউনূসকে হয়রানি করা হচ্ছে দাবি করে তা রুখে দিতে বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, গোলাপবাগের গরুর হাটে হোঁচট খাওয়া মির্জা ফখরুল সাহেবদের আন্দোলন এখন আর জমে না। বাজারে ভাটা পড়ে গেছে, এমতাবস্থায় আবার ড. ইউনূসকে নিয়ে নতুন খেলা শুরু করেছেন।

কাদের বলেন, তারা ওয়ান-ইলেভেনের দুঃস্বপ্ন দেখছেন, হাসিনাকে হটাতে হবে। কীভাবে হটাতে হবে? ওয়ান-ইলেভেনের মতো ইউনূসের নেতৃত্বে একটা নতুন সরকার এমন কথাবার্তা বাজারে আছে। সেই দুঃস্বপ্ন দেখছেন কি না জানি না। ওয়ান-ইলেভেনে ইউনূস সাহেব কম চেষ্টা করেননি। তখনো ওনার খায়েশ ছিল, সে খায়েশ পূর্ণ হয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “নোবেল পুরস্কার পেলেই অপরাধ করে পার পেয়ে যাবেন, সেটা কোন আইনে আছে। শ্রমিকের অর্থ আত্মসাৎ করায় শ্রমিকরা মামলা করেছে। শ্রমিকের টাকা মেরে খেয়েছেন, ট্যাক্স ফাঁকি দিয়েছেন, এসব নিয়ে মামলা হয়েছে। এ নিয়ে যারা বিবৃতি দিয়েছে, এ বিবৃতি যে স্পেসে দেওয়া হয়েছে, সেটা কিনতে ২ মিলিয়ন ডলার লাগে। বিজ্ঞাপনের এ অর্থ কোথা থেকে এলো, সেটা আমাদের জিজ্ঞাসা।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা