শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
No menu items!
বাড়িরাজনীতিশঙ্কার সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন

শঙ্কার সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন

উদ্বেগ-উৎকণ্ঠার অবসান হয়েছে। সব শঙ্কা কাটিয়ে বুধবার (১২জুলাই) রাজধানীতে শান্তিপূর্ণভাবে সমাবেশ সম্পন্ন করেছে দেশের দুটি বড় রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি। এ সময় রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ও তৎপরতা ছিল লক্ষণীয়। তবে পুলিশের ব্যাপক তল্লাশি আর গণপরিবহন সংকটে বিড়ম্বনায় পড়ে সাধারণ মানুষ। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশের সন্দেহের কারণে ঢাকার প্রবেশ মুখ আমিনবাজার, গাবতলীসহ আরও কয়েকটি এলাকা থেকে কিছু লোকজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহনের উপস্থিতি ছিল নগণ্য। এজন্য পায়ে হেঁটেই কর্মস্থলে যেতে হয়েছে কর্মজীবীদের। এরমধ্যে পুলিশের তল্লাশির বিড়ম্বনাও পোহাতে হয়েছে অনেককে।

একই দিন কাছাকাছি সময়ে রাজধানীর নয়াপল্টনে বিএনপি এবং বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ আহ্বান করে আওয়ামী লীগ। দেশের দুটি বড় রাজনৈতিক দল একই সময়ে সমাবেশ আহ্বানকে পাল্টাপাল্টি কর্মসূচি মনে করেন নগরবাসী। সংঘাত সংঘর্ষের আশঙ্কায় এ নিয়ে নগরবাসীর মাঝে তৈরি হয় উদ্বেগ আর উৎকণ্ঠা।

আইনশৃঙ্খলা বাহিনী তাদের নিজস্ব ব্যবস্থায় পর্যাপ্ত নিরাপত্তা, জনদুর্ভোগ সৃষ্টি না করা, নির্ধারিত সময়ে সমাবেশ শেষ করা, পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনসহ ২৩ শর্তে দুই দলকে সমাবেশের অনুমতি দেয়।

বুধবার অবশেষে দুই দলই শান্তিপূর্ণভাবে নির্ধারিত সময়ে তাদের সমাবেশ সম্পন্ন করে। বায়তুল মোকাররম দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশে হাজার হাজার লোকের সমাগম ঘটে।

অন্যদিকে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। এখানেও কয়েক হাজার নেতাকর্মীর সমাগম ঘটে। তবে দুই দলের নেতাদের নির্দেশনায় সমাবেশে আগত সকলেই শান্তিপূর্ণ সহাবস্থানে কর্মসূচি পালন করে গন্তব্যে ফিরে যান।

তথ্য সূত্র : সংবাদ প্রকাশ

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা