শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়বিজিবিকে শৃঙ্খলা মেনে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

বিজিবিকে শৃঙ্খলা মেনে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

বিজিবিকে শৃঙ্খলা-চেইন অব কমান্ড মেনে সততা ও নিষ্ঠার সঙ্গে বাহিনীর সবাইকে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিজিবি দিবসের অনুষ্ঠানে এ কথা জানান প্রধানমন্ত্রী। এরআগে পিলখানা সদরদপ্তরে বিজিবি দিবসের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজিবি সদস্যের উদ্দেশে দেওয়ায় প্রধানমন্ত্রী জানান, পার্বত্য সীমান্তের নিরাপত্তা বৃদ্ধি ও দুর্গম পার্বত্যবাসীদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে ১ হাজার কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ হচ্ছে। এতে পার্বত্য অঞ্চলসহ দুর্গম এলাকায় বিজিবির অভিযান সহজ হবে।

তিনি জানান, ভারত সীমান্ত পিলারে পাকিস্তানের নাম তুলে বাংলাদেশের নাম লেখা হয়েছে।

সীমান্তে স্মার্ট সার্ভিল্যান্স সুবিধা নিশ্চিত করে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি এর অভিযানের সক্ষমতা বাড়ানো হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিশ্ছিদ্র নজরদারি ও আন্তঃরাষ্ট্রীয় সন্ত্রাসবাদ মোকাবিলায় ঝুঁকিপূর্ণ সীমান্তে স্থাপন করা হয়েছে স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স অ্যান্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে সীমান্ত রক্ষা বাহিনী মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলো জানিয়ে তিনি শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। পিলখানা ট্রাজেডির মতো ঘটনা যেনো আর না ঘটে, সেই কামনাও করেন প্রধানমন্ত্রী। বিজিবি জনবল ২০৪১ সাল নাগাদ ৯০ থেকে ৯৫ হাজারে উন্নীত করার পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা