শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
No menu items!
বাড়িলিড নিউজরাবিতে শিক্ষার্থী-স্থানীয়দের সংঘর্ষে আহত ৮৭, ক্যাম্পাসে বিজিবি

রাবিতে শিক্ষার্থী-স্থানীয়দের সংঘর্ষে আহত ৮৭, ক্যাম্পাসে বিজিবি

শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্র রাজশাহী বিশ্ববিদ্যালয়। এতে কমপক্ষে ৮৭ জন আহত হয়েছে। বাস ভাড়াকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যায় ক্যাম্পাসের বিনোদপুর গেটে এই সংঘর্ষ হয়। এসময় বেশ কিছু দোকানপাটে আগুন ধরিয়ে দেওয়া হয়।

পরে মুখোমুখি অবস্থান নেয় দুইপক্ষ। সেখানে পরিস্থিতি এখনও থমথমে। নিয়ন্ত্রণে ক্যাম্পাসে ৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ঘটনার পর দুদিনের জন্য ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এর আগে শনিবার বিকালে বগুড়া থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে নামেন এক শিক্ষার্থী। এসময় বাস ভাড়া নিয়ে বাস চালক ও তার সহকারীর সাথে কথা কাটাকাটি হয় ওই শিক্ষার্থীর। বিষয়টি নিয়ে কাউন্টারে গেলে স্থানীয়দের সাথে দেখা দেয় উত্তেজনা। এক পর্যায়ে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ।
মূহুর্তেই রণক্ষেত্রে পরিণত হয় বিনোদপুর বাজার । বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বাজাররে অস্থায়ী দোকান গুলোতে আগুন ধরিয়ে দেয়। এতে অন্তত ৫০টি দোকান পুড়ে যায়। শিক্ষার্থীরা বলছেন, কিছু হলেই তাদের ওপর চড়াও হয় স্থানীয়রা। অন্যায়ভাবে পুলিশ রাবার বুলটে ছুড়েছে বলেও অভিযোগ তাদের ।

ঘটনার ৩ ঘন্টা পরও পুলিশের ভুমিকা ছিল নিস্ক্রিয়। তবে রাজশাহী মেট্টোপলিটনের পুলিশ কমিশনার আনিছুর রহমান বলছেন, স্পর্শকাতর ঘটনা হওয়া তারা সতর্ক ছিলেন।

এ ঘটনায় ক্যাম্পাসে ৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে- বলছে তারা।

রাত সাড়ে ১০টায় রাজশাহীর বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ সাংবাদিকদের বলেন, “ঘটনাস্থলে সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।”

ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আগামী দুইদিন ক্লাস-পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা