বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
No menu items!
বাড়িখেলাধুলাশুরুতেই জাকিরকে হারাল বাংলাদেশ

শুরুতেই জাকিরকে হারাল বাংলাদেশ

নিজেদের ৭০০তম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারটা ভালোভাবেই পার করেছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওভারে স্ট্রাইকে গিয়েই প্রথম বলে হোঁচট খেয়েছেন ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফেরা জাকির হাসান। আফগানদের হয়ে অভিষিক্ত পেসার নিজাত মাসুদের বলে খোঁচা দিয়েই তিনি উইকেটরক্ষকের তালুবন্দী হয়েছেন। ফলে মাত্র ৬ রানেই প্রথম উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

এর আগে সেঞ্চুরি দিয়ে অভিষেক রাঙানো জাকির এদিন ২ বলের মোকাবিলায় করেছেন ১ রান। তার জন্য হতাশার হলেও, প্রথম বলটি ছিল নিজাত মাসুদের স্বপ্নের মতো। আন্তর্জাতিক টেস্টে অভিষেক বলেই তিনি সাফল্য পেয়েছেন।

তার আবেদনের পর শুরুতে আউট দেননি আম্পায়ার পল রাইফেল। এরপর আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী রিভিউর আবেদন করেন। আল্ট্রা-এজে দেখা যায়, অফ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাওয়া বলে জাকিরের ব্যাট একটু করে ছুঁয়ে গেছে। ফলে কিছু সময়ের বিরতির পর দলে ফেরাটা সুখকর হলো না বাঁ-হাতি এই ওপেনারের।

এর আগে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সবুজ ঘাসে ঢাকা পিচে টসে জিতে সফরকারীরা। তাদের আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্তে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। চোটের কারণে ছিটকে যাওয়া তামিম ইকবালের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়। এছাড়া টেস্টে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরির কারণে সাদা পোশাকের নেতৃত্বে অভিষেক হয়েছে লিটন দাসের।

এই ম্যাচে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্তের পেছনে যুক্তি হিসেবে আফগান অধিনায়ক শহিদী বলছেন, নতুন উইকেট এবং গত কয়েকদিন বৃষ্টি হওয়ার কারণে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। বাংলাদেশ টস জিতলে আগে ফিল্ডিং করতো কিনা- এমন প্রশ্নের জবাবে লিটন দাস বলেছেন, ‘হ্যাঁ, অবশ্যই।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা