বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
No menu items!
বাড়িখেলাধুলাবৃষ্টিতে বন্ধ ম্যাচ, বাংলাদেশের ২ শতাধিক রান

বৃষ্টিতে বন্ধ ম্যাচ, বাংলাদেশের ২ শতাধিক রান

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দারুণ খেলেছে বাংলাদেশ। ইনিংসে উড়ন্ত সূচনা করে টাইগাররা। ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৭ রান করে বাংলাদেশ। আপাতত বৃষ্টির কারণে বন্ধ আছে ম্যাচ।

ম্যাচে টস হেরে বাংলাদেশ শুরুতে ব্যাটিং করে। দুই ওপেনার লিটন কুমার দাস ও রনি তালুকদার চমৎকার জুটি গড়ে এগোতে থাকেন।

তার দু‍‍`জন আইরিশ বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন ইনিংসের শুরু থেকেই। তবে ব্যক্তিগত ৪৭ রানে লিটন উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন পল স্ট্রার্লিংয়ের হাতে। প্রথম উইকেট তুলে নেন ক্রেইগ ইয়ং। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। তার সঙ্গে জুটি গড়তে গড়তে টি-টোয়েন্টি সংস্করণে নিজের প্রথম ফিফটি তুলে নেন রনি। পাশাপাশি এটাই টি-টোয়েন্টিতে তার সেরা ইনিংস।

মাত্র ২৪ বলে ফিফটির দেখা পান ৩২ বছর বয়সী ক্রিকেটার। এর আগে মাত্র চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই ব্যাটার। তার ইনিংসে চারটি ছয় ও দুইটি ছয়ের সাহায্যে তিনি ফিফটির দেখা পান।

রনির ফিফটির পরই আউট হন শান্ত। তিনি ১৩ বলে ১৪ রান করে হ্যারি টেক্টরের বলে বিদায় হন। শান্তর বিদায়ের পর শামিম হোসেন ও রনি জুটি গড়েন। এই জুটি ৩৬ রান যোগ করে। দলীয় ১৫৪ রানে রনি ব্যক্তিগত ৬৭ রানে (৩৮ বল) আউট হন। এটাই দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

রনির বিদায়ের পর শামিমও বেশিক্ষণ টিকতে পারেননি। তবে প্যাভিলিয়নে ফেরত যাওয়ার আগে তিনি ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তার ব্যাট থেকে আসে ২০ বলে ৩০ রান।

প্রতিভাবান ক্রিকেটার তাওহীদ হৃদয় ও অধিনায়ক সাকিব আল হাসান জুটি বাধলেও হৃদয় ধরা পড়েন ক্রেইগ ইয়ংয়ের বলে। তার ব্যাট থেকে আসে ৮ বলে ১৩ রান। তার বিদায়ের আগেই অবশ্য বাংলাদেশ পার করে ফেলে ২০০ রানের ঘর।

দুই অলরাউন্ডার সাকিব ও মেহেদি হাসান মিরাজ জুটি বেধে খেললেও বাগড়া দেয় বৃষ্টি। অবশ্য ইনিংসের শেষ ওভারের দুই বল খেলার পর বৃষ্টিতে আটকে যায় ম্যাচ। খেলোয়াড়রা নিরাপদে মাঠে ত্যাগ করেন।

বৃষ্টির আগে বাংলাদেশ ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৭ রান নিয়ে ব্যাট করছে। সাকিব ১৩ বলে ২০* ও মিরাজ ১ বলে ৪* রান নিয়ে অপরাজিত আছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা