রবিবার, মে ২৬, ২০২৪
No menu items!
বাড়িখেলাধুলাফাইনাল হেরেও অন্য উচ্চতায় কোহলি-রোহিত

ফাইনাল হেরেও অন্য উচ্চতায় কোহলি-রোহিত

বিশ্বকাপ ফাইনাল হারের যন্ত্রণা এখনও নিশ্চিতভাবেই ভুলতে পারেননি ভারতের খেলোয়াড়রা। পুরো আসরে ব্যাটে-বলে অসাধারণ খেললেও ফাইনালের মঞ্চেই যেন নিজেদের হারিয়ে ফেলেছিলেন রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। আহমেদাবাদের নীলের মহাসমুদ্র সেদিন আরও নীল হয়েছে বেদনার রঙে। আর অস্ট্রেলিয়া তাদের রেকর্ড ষষ্ঠ শিরোপা ঘরে তুলেছে ৬ উইকেটের সহজ জয়ে।
পুরো আসরেই এবার ব্যাট হাতে অনবদ্য ছিলেন বিরাট কোহলি। ফাইনালে পুরো দল ব্যর্থ হলেও ঠিকই নিজের কাজটা করে রেখেছিলেন এই ব্যাটিং মায়েস্ত্রো। তার ৫৪ রানের ইনিংসটা ভারতকে বড় রানের স্বপ্ন দেখাচ্ছিল। ফাইনালে যেখানে ভারতের বাকি ব্যাটাররা রান করতেই ভুলে গিয়েছিলেন, সেখানে অনবদ্য ছিলেন কোহলি।
একই কথা প্রযোজ্য রোহিত শর্মার জন্য। ইনিংসের শুরুতে দারুণ খেলছিলেন তিনি। ভারতের যেমন উড়ন্ত সূচনা দরকার ছিল সেটা এসেছিল তার ব্যাটের সূত্র ধরেই। পুরো ইনিংসে রোহিত ব্যতীত ছক্কা হাকাতে পারেননি আর কেউই। তবে ফাইনাল জেতাতে যথেষ্ট ছিল না এসবের কিছুই। আহমেদাবাদে দুজনেরই শেষ হয়েছে পরাজিতের দলে থেকে।
যদিও এর মাঝেই নিজেদের ব্যক্তিগত রেকর্ডের ঝুলি সমৃদ্ধ করেছেন দুজনেই। ক্রিকেট বিশ্বে বিশ্বকাপ ফরম্যাটে, অর্থাৎ ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে সর্বোচ্চ রানের মালিক এই দুই ভারতীয় ব্যাটার। তালিকার শীর্ষে আছেন কোহলি। আর দুইয়ে রোহিত। তবে এই দুজনের মাঝেও আছে বিস্তর ব্যবধান। সাদাবলের দুই মেগা আসর মিলিয়ে রোহিতের চেয়ে ৩৯৮ রান বেশি করেছেন কোহলি।
সাদা বলের দুই বিশ্বকাপে এখন পর্যন্ত ৬২ ইনিংস খেলেছেন বিরাট কোহলি। তাতে ৬৬.৭২ গড়ে করেছেন ২ হাজার ৯৩৬ রান। তিনি আছেন সবার শীর্ষে। দুই ইনিংস বেশি খেলে তালিকার দুইয়ে আছেন রোহিত শর্মা। ৬৪ ইনিংসে ৪৭ গড়ে ভারতীয় অধিনায়কের রান ২ হাজার ৫৩৮। তিনে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ৬৩ ইনিংসে এই অজি ওপেনার করেছেন ২ হাজার ৩৩৩ রান।
ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ রানের হিসেবেও বেশ উন্নতি হয়েছে এই দুই ভারতীয় ব্যাটারের। ১ হাজার ৭৯৫ রান নিয়ে তালিকার দুইয়ে আছেন বিরাট কোহলি। রিকি পন্টিং আছেন তিনে। আর ১ হাজার ৫৭৫ রান নিয়ে তালিকার চারে আছেন রোহিত শর্মা। শীর্ষে যথারীতি শচীন টেন্ডুলকার। তার রান ২ হাজার ২৭৮ রান।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা