বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
No menu items!
বাড়িখেলাধুলা‘কনকাশন’ তামিমের ফিফটি

‘কনকাশন’ তামিমের ফিফটি

শ্রীলঙ্কার ইনিংসের সময় ফিল্ডিং করতে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন ওপেনার সৌম্য সরকার। যে কারণে একাদশে না থেকেও কনকাশন সাব হিসেবে ব্যাটিং করতে নেমেছেন তানজিদ হাসান তামিম।

লঙ্কানদের দেওয়া ২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এদিন বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন তানজিদ। এনামুল হক বিজয়ের সঙ্গে ৫০ রানের জুটি করেন বাঁহাতি জুটি ওপেনার।

এনামুল ২২ বলে ১২ রানে ফেরার পর ৬ রান যোগ করতেই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৫ বলে ১) আউট হয়ে গেলেও দেখেশুনে খেলতে থাকেন তানজিদ। সতর্ক হয়ে খেলে ৫২ বলে হাঁকিয়ে ফেলেন ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৬ ওভারে ২ উইকেটে ৭৮ রান। তাওহিদ হৃদয় ১৩ রানে আর তানজিদ তামিম ৫০ রানে অপরাজিত আছেন।

এর আগে সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে জেনিথ লিয়ানাগের অপরাজিত ১০২ বলে ১০১ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে লড়াই করার মতো ২৩৫ (অলআউট) রানের পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা।

ব্যাট করতে নেমে তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে দলীয় ১৫ রানের মাথায় দুই ওপেনারকে হারায় শ্রীলঙ্কা। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ৮ বলে ১ রান করা লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কাকে ফেরত পাঠান তাসকিন।

ইনিংসের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে দারুণ আউটসুইয়ে ব্হিাইন্ড দ্য উইকেটে আরেক ওপেনার আভিস্কা ফার্নান্দোকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান তাসকিন।

দ্রুত ২ ওপেনারকে হারিয়ে ফেলার পর দায়িত্ব নিয়ে ব্যাট করার চেষ্টা করছিলেন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। তাদেরকে সেই কাজটি করতে দিলেন না এক ম্যাচ পর দলে ফেরা পেসার মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারের গুড লেন্থের বল সামারাবিক্রমার ব্যাটের ভেতরের সাইডে লেগে মুশফিকের গ্লাভসে জমা হয়। ১৫ বলে ১৪ রান করেন ফেরত যান লঙ্কান টপঅর্ডার।

দলে সুযোগ পেয়ে সফলতা দেখিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন। পিচে থিতু হয়ে ৫১ বলে ২৯ রান করা কুশল মেন্ডিসকে মুশফিকের ক্যাচ বানান তিনি। এরপর ম্যাচ ধরার চেষ্টায় থাকা চারিথ আসালঙ্কাকে (৪৬ বলে ৩৭) মুশফিকের হাতের ক্যাচ বানিয়ে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন মোস্তাফিজ।

রিশাদের পর এদিন সফলতার দেখা পেয়েছেন আরেক স্পিনার মেহেদী হাসান মিরাজও। টানা দুই ওভারে দুই উইকেট শিকার করেছেন মিরাজ।

৩১তম ওভারের শেষ বলে দুনিথ ওয়াল্লালাগেকে (১৮ বলে ১) সৌম্য সরকারের ক্যাচ বানান মিরাজ। নিজের পরের ওভারের প্রথম বলেই ওয়ানিন্দু হাসারাঙ্গাকে (৮ বলে ১১) বোল্ড করেন ডানহাতি এই অফস্পিনার।

বাংলাদেশের বিপক্ষে এদিন একাই লড়াই করে ১১ বাউন্ডারি আর ২ ছক্কায় সেঞ্চুরি হাঁকান লিয়ানাগে। এর আগে একটি ফিফটিও হাঁকাতে এই লঙ্কান ব্যাটার।

বাংলাদেশের হয়ে ৪২ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন তাসকিন। ২টি করে উইকেট নেন মেহেদী ও মোস্তাফিজ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা