শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
No menu items!
বাড়িরাজনীতি১৪ বছরের উন্নতি মানতে পারে না অনেকেই: প্রধানমন্ত্রী

১৪ বছরের উন্নতি মানতে পারে না অনেকেই: প্রধানমন্ত্রী

গেলো ১৪ বছরে যে আর্থ-সামাজিক উন্নতি হয়েছে তা অনেকেই মেনে নিতে পারেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সভায় এ কথা বলেন দলের সভাপতি শেখ হাসিনা।

এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ যে ওয়াদা করে তা রাখে। প্রতিশ্রুতি দিয়ে কাজ করা হচ্ছে বলেই জনগণ তার সুফল পাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বলেও সভায় মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সরকার প্রধান বলেন, দেশে এরইমধ্যে দারিদ্র্যের হার অনেক কমিয়ে আনা হয়েছে। তবে করোনা ও যুদ্ধ না থাকলে এই হার আরও ৩ থেকে ৪ শতাংশ কমিয়ে আনা যেতো।

সবাই মিলে বিশ্বমন্দা মোকাবিলা করতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ক্ষুদ্র ঋণের বোঝা থেকে মানুষকে মুক্ত করেছে আওয়ামী লীগ সরকার। ব্যবস্থা করা হয়েছে ক্ষুদ্র সঞ্চয়ের। পাশাপাশি আত্মকর্মসংস্থান খুঁজে নিয়ে বেকারত্ব দূর করতে সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে। এ অবস্থায় যুব সমাজকে নিজের পায়ে দাঁড়ানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

দেশে কোথায় দুর্নীতি হয়েছে সে তথ্য দিতে সংসদে আহ্বান জানানো হয়েছে। কিন্তু, এখন এমন লোকেদের কাছে দুর্নীতির কথা শুনতে হয় যারা নিজেরাই দুর্নীতিবাজ বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ