বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
No menu items!
বাড়িমিডিয়াযুক্তরাজ্যের ‘শেভেনিং ফেলোশিপ’ পেলেন চ্যানেল 24 এর মাকসুদ-উন-নবী

যুক্তরাজ্যের ‘শেভেনিং ফেলোশিপ’ পেলেন চ্যানেল 24 এর মাকসুদ-উন-নবী

যুক্তরাজ্য সরকারের দেয়া সম্মানজনক ‘শেভেনিং সাউথ এশিয়া জার্নালিজম ফেলোশিপ’ অর্জন করেছেন চ্যানেল 24 এর স্পেশাল করেসপন্ডেন্ট মাকসুদ-উন-নবী।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি)ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন তাদের চূড়ান্ত অ্যাওয়ার্ড লেটার হস্তান্তর করেন।

ইউকে ফরেইন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এর অর্থায়নে আগামী ৪ এপ্রিল থেকে ২৫ মে পর্যন্ত এই ফেলোশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে লন্ডনের ইউনিভার্সিটি অব ওয়েস্টমিনস্টার-এ।

যেখানে পরিবর্তিত বিশ্বে সুশাসন ও গণমাধ্যম বিষয়ে বিশদ প্রশিক্ষণ, গবেষণা ও মতবিনিময়ে যুক্ত থাকবেন বিশ্ববিদ্যালয়টির অধ্যাপক ও আন্তর্জাতিক গণমাধ্যম ব্যক্তিত্বগণ।

এছাড়া ফেলোশিপে অংশগ্রহণকারীদের পরিদর্শন করানো হবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও যুক্তরাজ্যের নামকরা বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠান।

মাকসুদ-উন-নবী ছাড়াও এ বছর বাংলাদেশ থেকে ফেলোশিপটি পেয়েছেন এএফপি (ঢাকা ব্যুরো) এর সাংবাদিক স্যাম জাহান। তীব্র প্রতিযোগিতার মধ্য দিয়ে প্রতিবছর বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকাসহ দক্ষিণ এশিয়ার ১৫/২০ জন সাংবাদিক ফেলোশিপটিতে অংশ নেয়ার সুযোগ পান।

এর আগের বছরগুলোতে বাংলাদেশে থেকে ‘শেভেনিং সাউথ এশিয়া জার্নালিজম ফেলোশিপ’ অর্জন করেছিলেন চ্যানেল আই এর মাসরুর শাকিল, নিউজ এইজ এর মুক্তাদির রশিদ রোমিও, চ্যানেল 24 এর মোর্শেদ হাসিব ও বিজনেস স্ট্যান্ডার্ড এর জেবুন্নেসা আলো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা