বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়৬ ঘণ্টায় ভোট পড়েছে প্রায় ৫০ শতাংশ

৬ ঘণ্টায় ভোট পড়েছে প্রায় ৫০ শতাংশ

শান্তিপূর্ণভাবে চলছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরই মধ্যে ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানানো হয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে। রাজধানী লাগোয়া এ সিটির ভোট প্রায় ১১ লাখ ৭৯ হাজার।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের মিডিয়া সেলের প্রধান ও নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মনজুর হোসেন খান জানান, দুপুর ২টা পর্যন্ত প্রথম ছয় ঘণ্টায় প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে।

এদিকে এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হচ্ছে। কোথায়ও থেকে বড় কোনো সংঘাতের খবর আসেনি। তবে কোথাও কোথাও এজেন্ট বের করে দেওয়া, সিসি ক্যামেরা কার্যকর না থাকা আর ইভিএমে জটিলতার অভিযোগ উঠেছে।

ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রার্থীরাও। আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট দিয়ে ভোটের পরিবেশ নিয়ে স্বস্তি প্রকাশ করলেও ইভিএমে ধীরগতির কথা বলেছেন। একই ধরনের কথা এসেছে অনেক কেন্দ্রের ভোটারদের কাছ থেকেও।

নির্বাচন কমিশন বলছে, সার্বিক কারিগরি বিষয় দ্রুত সমাধানের পাশাপাশি অনিয়মের অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

গাজীপুরের ভোট নির্বাচন ভবনে বসে সিসি ক্যামেরায় সরাসরি দেখছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান।

শান্তিপূর্ণ ভোট হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের বলেন, “আমরা সিসি ক্যামেরায় দেখছি, শৃঙ্খলার সাথে ভোট হচ্ছে। আইন শৃঙ্খলাবাহিনী ও ইসির নিজস্ব পর্যবেক্ষকদের প্রতিবেদন অনুযায়ী, ভোটের এ পর্যন্ত (প্রথম আড়াই ঘণ্টা) ভালোভাবেই ভোট হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা