শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
No menu items!
বাড়িজাতীয়‘স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরও স্মার্ট হতে হবে’

‘স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরও স্মার্ট হতে হবে’

আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরও স্মার্ট শিক্ষার্থী হিসেবে গড়ে উঠতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

রোববার (১ জানুয়ারি) সকালে গাজীপুরের কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “আমরা ২০১০ সাল থেকে এ পর্যন্ত বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করেছি তার মোট সংখ্যা হলো ৪৩৪ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ২১২ কপি। পৃথিবীতে কোনও দেশ বা সরকারের জন্য এটি একটি অচিন্তনীয় ব্যাপার। বিনা মূল্যে বই পাওয়ার ফলে আমাদের শিক্ষার্থীদের ঝরে পড়ার হারও কমে গেছে।”

বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ এ পাঠ্যপুস্তক বিতরণ উৎসবে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ওমর ফারুক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান।

এ উৎসব উদযাপনে প্রতিবছর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রথম থেকে পঞ্চম শ্রেণি ও শিক্ষা মন্ত্রণালয় ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনা মূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ