সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়সিলেট ও রাজশাহীতে ভোট: সিসি ক্যামেরায় নজর রাখছে ইসি

সিলেট ও রাজশাহীতে ভোট: সিসি ক্যামেরায় নজর রাখছে ইসি

রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবন থেকে সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)।বুধবার (২১ জুন) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই সিটিতেই ভোট গ্রহণ হচ্ছে ইভিএমে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা ও মো. আলমগীর নির্বাচন ভবনের বেজমেন্টে স্থাপিত সিসিটিভি মনিটরিং কন্ট্রোল রুম থেকে সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ সরাসরি মনিটরিং করছেন।

ইসির সহকারী জনসংযোগ পরিচালক আশাদুল হক জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে, কোথাও কোনো গোলযোগ বা অপ্রীতিকর ঘটনা কমিশনের নজরে পড়েনি।

ইসি সূত্রে জানা যায়, সিলেট সিটিতে ৩ হাজার ২০৪টি এবং রাজশাহীতে ২ হাজার ৫০০টি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। এ ছাড়া সিলেট সিটিতে ১ হাজার ৭৪৭টি সিসি ক্যামেরা এবং রাজশাহী সিটিতে ১ হাজার ৪৬৩টি সিসি ক্যামেরা দিয়ে ভোট নির্বাচন ভবন থেকে পর্যবেক্ষণ করছে কমিশন।

রাজশাহী অঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। এদিকে রাজশাহী সিটি নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৫৫টি। এর মধ্যে ১৪৮টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। রাজশাহীতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ ও নারী ভোটার ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। নির্বাচনে ২৯ ওয়ার্ডে ১১২ জন কাউন্সিলর প্রার্থী ও ১০ সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন নারী কাউন্সিলর প্রার্থী।

এদিকে সিলেট সিটিতে মেয়র পদে ৮ জন, ৪২টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৯৪ জন এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিলেটে ১৯০টি ভোটকেন্দ্রের ১ হাজার ৩৬৭টি ভোটকক্ষে ৪ লাখ ৪৭ হাজার ৭৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৫৪ হাজার ২৩৬ জন, নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন এবং ৬ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

তথ্য সূত্রঃ সংবাদ প্রকাশ

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা