বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত স্মৃতিসৌধ

৫২তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণের অপেক্ষায় পুরো জাতি। দিবসটি ঘিরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনে এরই মধ্যে শেষ হয়েছে স্মৃতিসৌধের সৌন্দর্যবর্ধনের কাজ।

গণপূর্ত বিভাগের কর্মীদের দুই সপ্তাহের পরিশ্রমে সৌধ প্রাঙ্গণ পেয়েছে নতুন রুপ। ধোয়া-মোছা শেষে সিঁড়িসহ অন্যসব স্থাপনায় পড়েছে রং-তুলির আঁচড়। বাহারি ফুলে ঢেকে দেওয়া হয়েছে বেদীর চত্ত্বর। এছাড়া উদযাপন নিবিঘ্ন করতে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। বসানো হয়েছে সিসি ক্যামেরা।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার মহড়ার পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে সকল প্রস্তুতি। ২৬শে মার্চের প্রথম প্রহরে লাখো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় ফুলে ফুলে ভরে উঠবে জাতীয় স্মৃতিসৌধের বেদী। পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সৌন্দর্যবর্ধনের কাজ আগেই শেষ হয়েছে।

সৌধ স্তম্ভের চূড়া থেকে শুরু করে শহীদ বেদীসহ পুরো এলাকা ধুয়েমুছে করা হয়েছে পরিচ্ছন্ন। স্মৃতিসৌধের ফটক থেকে বেদী পর্যন্ত পায়ে হাঁটা পথ ছড়াচ্ছে শুভ্রতা। বাহারি ফুলে সাজানো হয়েছে বেদীর সবুজ চত্তর।

এদিকে স্বাধীনতা দিবসকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে সিসিটিভির আওতায় আনা হয়েছে পুরো এলাকা। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

রোববার স্বাধীনতা দিবসের প্রথম প্রহরেই জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন, রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা