বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়যশোর–৪ আসনে নৌকার প্রার্থীর মনোনয়ন বাতিল

যশোর–৪ আসনে নৌকার প্রার্থীর মনোনয়ন বাতিল

ঋণখেলাপির অভিযোগে যশোর–৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের নৌকার প্রার্থী এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। আজ বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ঋণখেলাপির দায়ে আপিল শুনানি শেষে তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে কমিশন।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা আনিচুর রহমান।

এর আগে নৌকার প্রার্থী এনামুল হক বাবুলের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ পাওয়া যায়। যশোরের জনতা ব্যাংক নওয়াপাড়া শাখায় রুম্মন ট্রেডার্সের বিরুদ্ধে এ সংক্রান্ত অভিযোগ রয়েছে। যার সত্ত্বাধিকারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার প্রার্থী এনামুল হক বাবুল।গত ২৬ নভেম্বর আওয়ামী লীগের মনোনয় পাওয়ার পর জনতা ব্যাংক পিএলসি নওয়াপাড়া করপোরেট শাখার সহকারী ব্যবস্থাপক মো. ইমরান হোসেন শামিমের সহযোগিতায় ব্যাংকের হেড অফিসে উপমহাব্যবস্থাপক সিআইবি ডিপার্টমেন্ট বরাবর একটি চিঠি পাঠান।

ওই চিঠিতে ব্যাংকের খেলাপি ঋণগ্রহীতা এনামুল হক বাবুলকে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ছয় মাসের স্থগিতের আবেদন করে ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি)। চিঠির সঙ্গে তার বিরুদ্ধে করা একটি মামলার কপিও সংযুক্ত করা হয়।

যশোরের সিনিয়ন নির্বাচন কর্মকর্তা আনিচুর রহমান জানান, ব্যাংকসহ অন্যান্য সংস্থাগুলোকে এসব বিষয়ে সহযোগিতার জন্য ইতিপূর্বেই চিঠি দেওয়া হয়েছিল। সমস্ত যাচাই-বাছাই শেষে নির্বাচন কমিশন আইন অনুযায়ী ব্যবস্থা নিয়েছে।

নানা অনিয়ম ও দুর্ণীতির অভিযোগে আসনটি থেকে বর্তমান সংসদ সদস্য রনজিত কুমার রায়কে এবার মনোনয়ন দেওয়া হয়নি। যদিও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসনটি থেকে লড়ছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা