বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া থাকতে পারে আজও

বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া থাকতে পারে আজও

রোববার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়াও। সেই ধারা আজও (২০ মার্চ) অব্যহত থাকতে পারে।গতকাল সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, এখন সময়টা প্রাক্‌-মৌসুমি বায়ুর। এ সময়ে এমন ঝড়-বৃষ্টি হয়ে থাকে। বঙ্গোপসাগরের দক্ষিণে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে। পশ্চিমা এই লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গে ও এর কাছাকাছি এলাকায় আছে। এর প্রভাবেই এই বৃষ্টি।

গতকাল সারা দেশে এবং রাজধানীতে এ বছরের রেকর্ড বৃষ্টি হয়েছে। সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৮২ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার। দেশের অন্যান্য স্থানের মধ্যে কিশোরগঞ্জের নিকলীতে বৃষ্টি হয়েছে ৫৫ মিলিমিটার, সাতক্ষীরায় ৩৩ মিলিমিটার, ময়মনসিংহে ৩৫ মিলিমিটার, গোপালগঞ্জে ২৯ মিলিমিটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা