বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়বাংলাদেশ আই হাসপাতালসহ ২৩ স্থাপনাকে জরিমানা

বাংলাদেশ আই হাসপাতালসহ ২৩ স্থাপনাকে জরিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাংলাদেশ আই হাসপাতাল ও কনকর্ড নির্মাণাধীন ভবনসহ ২৩টি স্থাপনাকে জরিমানা করা হয়েছে। ৮ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ সময় মোট ২৩ মামলায় ২ লাখ ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সোমবার (১০ জুলাই) করপোরেশনের আওতাধীন ধানমন্ডি ৩০, গোপীবাগ, ঝিগাতলা, বংশাল, মানিকনগর, স্বামীবাগ, মান্ডা, নতুন পাড়া, ডেমরা, রসুলপুর, কুতুবখালী, ধনিয়া ও যাত্রাবাড়ী এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক ধানমন্ডি ৩০ এলাকায় ৩০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ধানমন্ডি আই হাসপাতাল, কনকর্ড রিয়েল এস্টেট কর্তৃক নির্মাণাধীন একটি ভবনসহ মোট ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা পায়। এতে ধানমন্ডি আই হাসপাতালকে ৩০ হাজার, কনকর্ড রিয়েল এস্টেট কর্তৃক নির্মাণাধীন ভবনের দায়িত্বরত প্রকৌশলীকে ৫০ হাজার টাকা এবং আরেকটি ভবনের দায়িত্বরত তত্ত্বাবধায়ককে ২০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও তা আদায় করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম আর সেলিম শাহনেওয়াজ ৮ নম্বর ওয়ার্ডের গোপীবাগ এলাকায় ৫৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ২টি স্থাপনায় লার্ভা পাওয়ায় ২ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

তিন নম্বর অঞ্চলে করপোরেশনের প্রধান সমাজকল্যাণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন ১৪ নম্বর ওয়ার্ডের ঝিগাতলা এলাকায় ২৬টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ২টি স্থাপনায় লার্ভা পাওয়ায় ২ মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানার আদালত ৩৩ নম্বর ওয়ার্ডের বংশাল এলাকার ২০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৭ ও ৪০ নম্বর ওয়ার্ডের মানিকনগর ও স্বামীবাগ এলাকায় ২৬টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সাত নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ৭১ নম্বর ওয়ার্ডের মান্ডা এলাকায় ৯৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৫টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম ৬৪ নম্বর ওয়ার্ডের নতুন পাড়া ও ডেমরা ৫২টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

দশ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম ৬১ নম্বর ওয়ার্ডের রসুলপুর, কুতুবখালী, ধনিয়া ও যাত্রাবাড়ী এলাকায় ২৩টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৪টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৪ মামলায় ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজকের অভিযানে মোট ৩২৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ২৩টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ২৩ মামলায় সর্বমোট ২ লাখ ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে মঙ্গলবার হতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার স্কুল-কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের আঙ্গিনায় এডিস মশার লার্ভা নিধনে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা শুরু হয়েছে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করা হচ্ছে। পাশাপাশি দক্ষিণ সিটির ৩০টি ওয়ার্ডে ৩ দিনব্যাপী বিশেষ চিরুনি অভিযানও চলমান রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা