শনিবার, জুলাই ২০, ২০২৪
No menu items!
বাড়িজাতীয়প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের আপিল মঞ্জুর করেছে নির্বাচন কমিশন। এর ফলে তাঁরা নির্বাচন করতে পারবেন বলে জানিয়েছে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়, বাছাইয়ের সময় স্বতন্ত্র প্রার্থিতায় ১ শতাংশ ভোটারের সমর্থন তালিকায় প্রয়োজনীয় ভোটারদের খোঁজ না পাওয়ায় বাতিল হয়ে যায় হিরো আলমের মনোনয়নপত্র। তবে আপিল শুনানিতে তথ্যপ্রমাণ ঠিক থাকায় বাতিলকৃতরা আবারও প্রার্থীতা ফিরে পেয়েছেন।

এর আগে মনোনয়নপত্র বাতিল হওয়া আটজনের মধ্যে চারজন আপিল করেন। হিরো আলম, রাশিদুল হাসান ছাড়া অন্য ২ জন হলেন স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম ও জাকের পার্টির আসাদুজ্জামান জালাল।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে এ নিয়ে শুনানি হয়।

তফসিল অনুযায়ী ১৭ জুলাই হবে এই আসনের উপনির্বাচন। গত ১৫ মে সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে আসনটি শূন্য হয়। নিয়ম অনুযায়ী সংসদের কোনো আসন শূন্য হলে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন করতে হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে। ফলে ঢাকা-১৭ আসনটিতে যিনি নির্বাচিত হবেন তিনি ছয় মাসের জন্য সংসদ সদস্য হবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা