শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০২৩
No menu items!
বাড়িজাতীয়ঈদযাত্রায় এবারও অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি

ঈদযাত্রায় এবারও অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি

আগামী ২৯ জুনকে পবিত্র ঈদুল আজহার দিন ধরে এবারও অনলাইনে ট্রেনের আগাম টিকিট বিক্রি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৪ জুন থেকে টিকিট বিক্রি শুরু হবে।

মঙ্গলবার (৩০ মে) রেল ভবনে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

রেলমন্ত্রী বলেন, “এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে। তবে চাপ কমাতে দুই শিফটে টিকিট দেওয়া হবে। সকাল থেকে পশ্চিমাঞ্চলের এবং বেলা ১২টা থেকে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি হবে।”

তিনি বলেন, “২৪ জুনের টিকিট ১৪ জুন, ২৫ জুনের টিকিট ১৫ জুন, ২৬ জুনের টিকিট ১৬ জুন, ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হবে। এছাড়া ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ২৯, ৩০ জুন ও ১ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।”

মন্ত্রী আরও বলেন, “এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ২৯ হাজার। ঈদের ট্রেনে ৬৫টি অতিরিক্ত বগি যোগ করা হবে। একই সঙ্গে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২২ জুন। ২২ জুন বিক্রি হবে ২ জুলাইয়ের ফিরতি টিকিট।”

সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ