শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
No menu items!
বাড়িজাতীয়ইভিএম কেনার প্রকল্প স্থগিত করেছে পরিকল্পনা কমিশন: ইসি সচিব

ইভিএম কেনার প্রকল্প স্থগিত করেছে পরিকল্পনা কমিশন: ইসি সচিব

বৈশ্বিক সংকটে সরকারের আর্থিক সক্ষমতা বিবেচনায় ইভিএম প্রকল্প স্থগিত করেছে পরিকল্পনা কমিশন। সোমবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে এক ব্রিফিংয়ে কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম এ তথ্য জানান। তিনি বলেন, হাতে থাকা ইভিএম দিয়েই আগামী জাতীয় নির্বাচন করা হবে।

ইসি সচিব বলেন, বৈশ্বিক আর্থিক সংকটের কারণে আপাতত বাজেট অনুমোদন দিচ্ছে না সরকার। তাই আগামী নির্বাচনে ১৫০ আসনে ইভিএমে ভোট হচ্ছে না।

এর আগে সকালে, ইলেকট্রনিক ভোটিং মেশিনের নতুন প্রকল্পের জন্য অনির্দিষ্টকাল অপেক্ষা করা হবে না বলে জানান নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে তিনি বলেন, যথাসময়ে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে। আইনছুর রহমান জানান, ফেব্রুয়ারীর ১ তারিখে কয়েকটি সংসদীয় আসনে উপনির্বাচন আছে। তারপর বসে কতটি আসনে ব্যালট আর কতটি আসনে ইভিএম ব্যবহার করা হবে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইভিএমে ভোট করার সিদ্ধান্ত নিয়েছিলো নির্বাচন কমিশন। বর্তমানে যে ইভিএম আছে, তা দিয়ে সর্বোচ্চ ৭০-৮০টি আসনে ভোট করা সম্ভব। তবে নির্বাচন কমিশন ইভিএম কেনার সিদ্ধান্ত নিলেও দেশে এ যন্ত্র নিয়ে বিতর্ক শেষ হয়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

মেট্রোরেলে যাত্রীদের ভিড়

চট্টগ্রামকে হারিয়ে খুলনার দ্বিতীয় জয়

জনপ্রিয় সংবাদ