শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
No menu items!
বাড়িআন্তর্জাতিকযুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন জেলেনস্কি

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন জেলেনস্কি

যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো বিদেশ সফরে যাচ্ছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা মার্কিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বুধবার (২১ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রে সফরে যাচ্ছেন তিনি।

বিবিসি জানায়, সফরে তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং মার্কিন কংগ্রেসে ভাষণও দিতে পারেন। তবে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সফর প্রসঙ্গে যুক্তরাষ্ট্র ও ইউক্রেনের পক্ষ থেকে এখন কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

এদিকে মঙ্গলবার (২০ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট হাউস স্পিকার ন্যান্সি পেলোসি কংগ্রেস সদস্যদের বুধবার (২১ ডিসেম্বর) উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন। যদিও এ বিষয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি।

ইউক্রেনে রাশিয়া হামলার শুরুর পর থেকে যুক্তরাষ্ট্র এ পর্যন্ত প্রায় ৫৪ বিলিয়ন ডলারের মানবিক ও সামরিক সহায়তা দিয়েছে কিয়েভকে। মস্কোর বিরুদ্ধে লড়তে থাকা ইউক্রেনকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতিও দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এদিকে প্রেসিডেন্ট জেলেনস্কি পূর্বাঞ্চলীয় বাখমুত রণক্ষেত্র পরিদর্শন করেছেন। মঙ্গলবার তিনি শহরটিতে যুদ্ধরত সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি ইউক্রেনীয় সেনাদের ‘সাহস, সহনশীলতা এবং শক্তির’ জন্য ধন্যবাদ জানিয়েছেন। জেলেনস্কি সেনাদের পোশাক পরে ইউক্রেনীয় সেনাদের পদক পরিয়ে দিচ্ছেন এবং পূর্ব ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধরত সেনাদের প্রশংসা করছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ