শনিবার, মে ২৫, ২০২৪
No menu items!
বাড়িঅর্থনীতিজাতীয় গ্রিডে আদানির বিদ্যুৎ সরবরাহ

জাতীয় গ্রিডে আদানির বিদ্যুৎ সরবরাহ

১৩ ঘণ্টা বন্ধ থাকার পর ভারতের আদানি পাওয়ারের বিদ্যুৎ আবার জাতীয় গ্রিডে সরবরাহ শুরু হয়েছে। লাইন মেরামতের পর বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টায় ওই বিদ্যুৎ কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে সঞ্চালিত বিদ্যুতের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খান জানান, বৃহস্পতিবার ভোর পৌনে ৪টায় আদানি বিদ্যুৎ কেন্দ্র পুনরায় জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করে।

বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে আদানি গ্রুপ ভারতের ঝাড়খণ্ডে ১৬০০ মেগাওয়াটের কয়লাভিত্তিক একটি কেন্দ্র নির্মাণ করেছে। সেখান থেকে বাংলাদেশে দৈনিক প্রায় ৭০০ মেগাওয়াট করে বিদ্যুৎ আসে।

বুধবার (৭ জুন) বিকেল পৌনে ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর এলাকায় সঞ্চালন লাইন ‘ট্রিপ’ করলে আদানি পাওয়ারের বিদ্যুৎ আসা বন্ধ হয়ে যায়।

ন্যাশনাল লোড ডেসপাস সেন্টার এনএলডিসির তথ্য অনুযায়ী, গত কয়েকদিন ধরে আড়াই হাজার থেকে ৩ হাজার মেগাওয়াট লোডশেড হয়ে এলেও বুধবার তা আরও বেড়ে যায়। বিকেল ৩টায় লোডশেডিং ছিল ৩ হাজার ১৪২ মেগাওয়াট। বিকাল ৪টায় তা বেড়ে ৩ হাজার ৪১৯ মেগাওয়াট হয়।

এ বিষয়ে পিজিসিবির মুখপাত্র বলেন, “বুধবার বিকাল ২টা ৪৬ মিনিটে সঞ্চালন লাইন ‘ট্রিপ’ করার পর তাদের প্রকৌশলীরা দ্রুত পদক্ষেপে নিয়ে ৩টা ৬ মিনিটে লাইনটি চালু করতে সক্ষম হন। বিদ্যুৎ কেন্দ্রের যাবতীয় প্রস্তুতি পর রাত ৩টা ৪৩ মিনিটে আদানির কেন্দ্র থেকে আবারও বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা