মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
No menu items!
বাড়িজাতীয়বাধার মুখেও অর্থনীতি গতিশীল: প্রধানমন্ত্রী

বাধার মুখেও অর্থনীতি গতিশীল: প্রধানমন্ত্রী

গত ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে। বাধার মুখেও অর্থনীতি গতিশীল আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার তেজগাঁও কার্যালয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)’র একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।

এসময় শেখ হাসিনা বলেন, দেশ এখন সকল প্রাকৃতিক ও মনুষ্য সৃষ্ট দুর্যোগ মোকাবিলা করে মানুষের খাদ্য সরবরাহ স্বাভাবিক রেখে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।

এছাড়া বিশ্ব অর্থনীতির ওপর কোভিড-১৯ মহামারির অভিঘাত ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবের কথা তুলে ধরে তিনি বলেন, ‘অন্যান্য দেশের মতো আমরা বড় ধরনের সমস্যার মধ্যে নেই। আমরা আমাদের সমস্যাগুলো কাটিয়ে উঠছি।’

নিষেধাজ্ঞার কারণে বিশ্বে যে অস্থিরতা তৈরি হয়েছে, তার মধ্যেও দেশের মানুষের জীবনযাত্রা স্বাভাবিক আছে। দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, ঠিকানা বিহীন থাকবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএবি এর সহায়তায় অব্যাহত থাকবে এসব উন্নয়ন কাজ।

তিনি জানান, আশ্রায়ন প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য বাড়ি নির্মাণে ৩৬টি ব্যাংক মোট ১১৩ দশমিক ২৫ কোটি টাকা অনুদান দিয়েছে।

দেশের গৃহহীন ও ভূমিহীনদের জন্য বাড়ি নির্মাণ করে দেওয়ায় এগিয়ে আসার জন্য সমাজের ধনীক শ্রেণীর প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘শুধু সরকারই নয়, বরং আমরা সবাই মিলে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাব।’

তিনি আরও বলেন, জমি ও ঘর পাওয়ার পর অনেক গৃহহীন ও ভূমিহীন মানুষের জীবনযাত্রার মান পরিবর্তন হয়েছে। এদের অধিকাংশকেই ইতোমধ্যে জমি ও ঘর দেয়া হয়েছে। এখন অল্প কয়েকজন বাকী আছে। তাদের জন্যও বাসস্থান নির্মাণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ