শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
No menu items!
বাড়িসারাদেশনড়াইলে উদীচীর অনুষ্ঠানে পেট্রলবোমা নিক্ষেপ

নড়াইলে উদীচীর অনুষ্ঠানে পেট্রলবোমা নিক্ষেপ

নড়াইলের কালিয়া উপজেলায় উদীচীর সাংস্কৃতিক অনুষ্ঠানে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে।

শনিবার (১৮ মার্চ) রাতে উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চবিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

জানা গেছে, অনুষ্ঠানে তিনটি বোমা নিক্ষেপ করা হয়। অনুষ্ঠান চলাকালে দুটি এবং অনুষ্ঠানের শেষে একটি বোমা ছোড়া হয়। এসময় বোমা বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি। উদ্ভূত পরিস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষ বিদ্যালয়ের মাঠের আজকের (দ্বিতীয় দিনের) অনুষ্ঠানের অনুমতি বাতিল করেছে।

আয়োজকরা জানান, কালিয়া উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চবিদ্যালয়ের মাঠে শনি ও রোববার (১৯ মার্চ) দুই দিনব্যাপী উৎসবের আয়োজন করে উদীচী বড়দিয়া শাখা সংসদ। অনুষ্ঠানের মধ্যে রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিন বিকেল পাঁচটায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা। শনিবার ছিল অনুষ্ঠানের প্রথম দিন। অনুষ্ঠান যারা করতে দিতে চায় না, তারা পরিকল্পিতভাবে তিন দফা অনুষ্ঠানে বোমা নিক্ষেপ করেছে।

উদীচী বড়দিয়া শাখা সংসদের সাধারণ সম্পাদক প্রবীর রায় বলেন, শনিবার বিকেল পাঁচটার দিকে অনুষ্ঠান শুরু হয়। মঞ্চে অতিথিদের সঙ্গে কয়েকজন বাউলশিল্পীও ছিলেন। অনুষ্ঠানে এক হাজারেরও বেশি দর্শক-শ্রোতা ছিলেন। সন্ধ্যা সাতটার দিকে বিদ্যালয়ের সীমানাপ্রাচীরের বাইরে থেকে মঞ্চের পেছনের দিকে তরল পদার্থভর্তি একটি কাচের বোতল ছুড়ে মারা হয়। বোতলটি ফাঁকা জায়গায় পড়ে আগুন ধরে যায়। এতে পাশের গাছপালা দগ্ধ হয়। তবে এ সময় কোনো শব্দ হয়নি। এ ঘটনায় অনুষ্ঠানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উপস্থিত লোকজন ভয়ে ছোটাছুটি করতে থাকেন।”

প্রবীর রায় বলেন, কিছুক্ষণ বিরতি দিয়ে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আবার অনুষ্ঠান শুরু করা হয়। রাত সাড়ে নয়টার দিকে একই দিক থেকে আবার মঞ্চের সামনে আরেকটি বোতল ছুড়ে মারা হয়। বোতলটি মঞ্চের সামনে পড়ে। তবে বিস্ফোরিত হয়নি। অনুষ্ঠানে উপস্থিত লোকজন আবার ভয়ে ছোটাছুটি করতে থাকেন। কিছুক্ষণ বিরতি দিয়ে পুনরায় অনুষ্ঠান শুরু করা হয় এবং রাত সাড়ে ১০টার দিকে অনুষ্ঠান শেষ হয়। রাত আড়াইটার দিকে আবার মঞ্চে আরেকটি বোতল নিক্ষেপ করা হয়। এতে মঞ্চের কিছু অংশ পুড়ে যায়।

অনুষ্ঠান যারা করতে দিতে চায় না, তারা পরিকল্পিতভাবে তিন দফা অনুষ্ঠানে বোমা নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেন উদীচী বড়দিয়া শাখা সংসদের সভাপতি দিলরুবা ইয়াসমিন।

দিলরুবা ইয়াসমিন বলেন, প্রথম দিনের অনুষ্ঠান শেষ করে চলে আসার পর তারা মঞ্চে বোমা নিক্ষেপ করে পুড়িয়ে দিয়েছে। অনুষ্ঠান চলাকালে বোমা বিস্ফোরিত হলে অনেক লোক হতাহত হতে পারত। উদ্ভূত পরিস্থিতিতে আলোচনার জন্য আজ রোববার সকালে উদীচী বড়দিয়া শাখা সংসদের এক জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

উপজেলার খাশিয়াল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উদীচী বড়দিয়া শাখা সংসদের উপদেষ্টা বি এম বরকতউল্লাহ বলেন, “আমি অনুষ্ঠানে উপস্থিত ছিলাম। অনুষ্ঠান চলাকালে দুবার এবং অনুষ্ঠানের শেষে আরেকবার পেট্রলবোমা নিক্ষেপ করা হয়। এ সময় অনুষ্ঠানে ঢাকা থেকে আসা বাউলশিল্পী লিজু বাওলা, রেহানা পারভীন, মনোতোষ চক্রবর্তীসহ কয়েকজন উপস্থিত ছিলেন। এ ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ রোববার সকালে বিদ্যালয়ের মাঠের আজকের অনুষ্ঠানের অনুমতি বাতিল করেছে। এ জন্য আজকের অনুষ্ঠান হচ্ছে না। তবে আমরা র্যালি করব এবং রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ সংগীত পরিবেশন করব।”

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, অনুষ্ঠানের সময় পুলিশ ছিল। কে বা কারা বোতলে কিছু একটা ভরে অনুষ্ঠানে ছুড়েছে। এটা অন্য কিছুও হতে পারে। পুলিশ এ বিষয়ে তৎপর আছে। এ ঘটনার তদন্ত করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা