শনিবার, ২৫ জুন ২০২২ , ১১ আষাঢ় ১৪২৯

Ads

প্রকাশ :০২ নভেম্বার ২০২০ , ০৬:২৩ AM

বর্ণাঢ্য আয়োজনে হাবীব তাহসিন প্রা: লি: এর আনন্দ ভ্রমণ

single image

কর্মব্যস্ত জীবনে একটু বিশ্রাম তো সবারই দরকার। দরকার বিনোদন কিংবা ভ্রমণের। কেননা সকাল-সন্ধ্যা অফিস বা কাজ করে দিনশেষে ক্লান্তি এসে ভর করে। তাই একটি ছুটির দিন হয়ে ওঠে প্রতি সপ্তাহের আরাধ্য বিষয়। গত মাসের ২৭ থেকে ৩১ অক্টোবরের দিনগুলি ছিলো একটি আরাধ্য সময়।
হাবীব তাহসিন প্রা: লি: এর জন্মলগ্ন থেকেই প্রতিবছর ফ্যামিলি ডে পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারও বছরের বিদায়লগ্নে সিদ্ধান্ত হয় ফ্যামিলি ডে’র স্থান হিসেবে নির্ধারণ করা হয় কক্সবাজার ও সেন্ট ম্যাটিন দীপ । কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুয়ায়ী ঢাকার আরামবাগ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে বাস ছেড়ে যায় মঙ্গলবার রাত সাড়ে আটটায় ।
পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী বিকেল সাড়ে পাঁচটা থেকে আরামবাগ সেন্সমার্টিন ট্র্যাভেল কাউন্টারে উপস্থিত হতে থাকেন হাবীব তাহসিন প্রা: লি: এর পরিবারের সদস্যরা। সবার উপস্থিতি নিশ্চিত করে বাস ছাড়ার অনুমতি দিলেন হাবীব তাহসিন প্রা: লি: এর ডাইরেক্টর মো ইমদাদুল ইসলাম। বাস ছাড়ার পর হাবীব তাহসিন প্রা: লি: এর মার্কেটিং অফিসার মো জাহাঙ্গীর আলম পিন্টু এর তত্ত্বাবধায়নে সবাইকে রাতের হালকা নাস্তা সরবরাহ করা হয়। নাস্তা শেষে হাবীব তাহসিন প্রা: লি: এর সম্বলিত টি-শার্ট প্রদান করা হয়।
যাত্রার শুরুতেই সাউন্ড সিস্টেমে বেজে ওঠে দেশাত্মবোধক গান। গানে গানে স্মরণ করা হয় একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের। গানের সুরে সুরে প্রকৃতির সাথে পাল্লা দিয়ে বাস চলতে কক্সবাজারের উদ্দেশ্যে ।


সারা বছরের ক্লান্তি ঝেরে সবাই যেন কেমন চঞ্চল হয়ে উঠেছেন। যদিও শুরু থেকে হাবীব তাহসিন প্রা: লি: এর ব্যবস্থাপনার পরিচালক মো: নিজাম উদ্দিনের অনুপস্থিতিটা সবাইকে ভারাক্রান্ত করেছিল। আস্তে আস্তে সেই দুর্ভাগ্যকে মেনে নিয়ে নাচে-গানে-কবিতায় মেতে ওঠেন সবাই। সাংস্কৃতিক পর্বে আহসান হাবীব সংগ্রাম, মো: রাকিব,সেলিম মণ্ডল,সাহাবুদ্দিনের গানে সবাইকে মুগ্ধ করে। আরও অনেকের পরিবেশনা রাতভর চাঙা রেখেছে সবাইকে।হাসি-আনন্দে দুর্বার গতিতে চলতে থাকে বাস। রাতে যাত্রা বিরতিতে রাতের খাবার চলে কুমিল্লার একটি নামীদামী হোটেলে।
দীর্ঘ যাত্রা শেষে ভোর সাড়ে পাঁচটায় বাস পৌঁছে যায় কক্সবাজারে। বাস থেকে নেমেই সেন্ট ম্যাটিন দীপের উদ্দেশ্যে এম ভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজের মাধ্যমে যাত্রা শুরু হয়। জীবনের প্রথম যারা জাহাজে ভ্রমণ করছেন; তাদের আনন্দের আর অন্ত নেই। উচ্ছ্বাসে কখনো নাচছেন। আবার কখনো গেয়ে উঠছেন প্রিয় কোনো গান। জাহাদের ছাদে এবং দোতলায় জমে ওঠে আড্ডা।
এম ভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজটি জলের সঙ্গে তাল মিলিয়ে বিকেল সাড়ে চারটার দিকে যায়। প্রকৃতি ও সাগরে সংস্পর্শে মন হয়ে উঠল আনমনা। আসতে আসতে সাগরের সঙ্গে মিতালি হয়ে গেল। এম ভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ তীরে পৌছানোর পর সবাই একটু রেস্ট নিয়ে নেমে সাগরের ঢেউয়ের সঙ্গে একাকার হয়ে যায়।
হাবীব তাহসিন প্রা: লি: এর আনন্দ ভ্রমণের মাত্রাকে আরও বেগবানা করার করার জন্য ব্যবস্থাপনা পরিচালক জনাব মো নিজাম উদ্দিন যোগ দেন। তার যোগ দেওয়ার সাথে সাথে সবার মধ্যে একধরণের বাড়তি আনন্দ উপলব্ধি হয়। তার সুন্দর উপস্থাপনার মধ্য দিয়ে বিভিন্ন ধরণের খেলাধুলা যেমন লং জাম্প, হাড়ি ভাঙ্গা, বাসকেট বল নিক্ষেপ, মেয়ে মিউজিক্যাল বালিশ ইত্যাদি জমকালো সব ইভেন্ট অনুষ্ঠিত হয়।

সেন্টমার্টিনের ভ্রমণ শেষে জাহাজ ছুটে চলে। সবার উপস্থিতি নিশ্চিত করে আবার কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা। জাহাজ ছাড়ার পর ফুচকা পার্টি ও ফলাহারের পর অনুষ্ঠিত হয় র্যাফেল ড্র। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও ডাইরেক্টর মো ইমদাদুল ইসলাম। ভ্রমণটি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার মো আনোয়ারুল আজীম ও সহকারী ম্যানেজার মো আতাউর রহমানের অক্লান্ত পরিশ্রমে।
আগামী বছর এমন সুখময় ভ্রমণের সাক্ষী হওয়ার প্রত্যাশায় চাতকের মতো দৃষ্টি নিয়ে আলো-আঁধারীর শরীর ঘেঁষে সবাই ফিরে গেলেন গন্তব্যে।

এই বিভাগের আরো খবর ::

নামাজের সময়সূচী

তারিখ ২৫ জুন ২০২২

  • ফজর

    ৫:১৭

  • যোহর

    ১২:১৩

  • আছর

    ৪:৪৫

  • মাগরিব

    ৫:৫২

  • এশা

    ৭:০৪

  • সূর্যোদয় : ৬:৩৪
  • সূর্যাস্ত : ৫:৫২
Image

অনলাইন জরিপ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘লকডাউন’ নিয়ে আপনি কি মনে করছেন?