শনিবার, ২৫ জুন ২০২২ , ১১ আষাঢ় ১৪২৯

Ads

প্রকাশ :১৪ এপ্রিল ২০২১ , ০৬:৫৭ AM

মির্জাপুরে মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

single image

 মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়নে মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন (MPF) এর প্রতিষ্ঠা ও মাহে রমাযান উপলক্ষ্যে দরিদ্র, ইয়াতিম, অসহায়, অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত উপার্জনক্ষম ৭৫টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। 

১২ এপ্রিল সোমবার বিকেলে তরফপুর ইউনিয়নের মুন্সিপাড়া রমেজ মিয়ার বাগানবাড়িতে  এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছিট মামুদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশনের ইফতার বিতরণ কমিটির উপদেষ্টা মোঃ মর্তুজ আলী।

আরও উপস্থিত ছিলেন আসরাফ আলী, আলহাজ্ব আব্দুল খালেক, খোরশেদ আলম, আব্দুল কদ্দুস দেওয়ান, মোজাম্মেল মিয়া, বাদশাহ মিয়া, কামরুজ্জামান ধলু, আব্দুস সালাম, ছোহরাব মিয়া, রমেজ মিয়া এবং এলাকার সন্মানিত ব্যক্তিবর্গ, মুরুব্বী ও যুব সমাজ।

মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক, অগ্রণী ব্যাংক কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন হলো অত্র পাড়ার প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত একটি সমাজ সেবামুলক সেচ্ছাসেবী কল্যাণ সংস্থা। তিনি আরো বলেন এই ফাউন্ডেশনের সদস্যবৃন্দ সবাই নিজনিজ পরিবারের সদস্যদের সুখে শান্তিতে রাখার জন্য বিদেশের মাটিতে একাকীত্ব জীবন অতিবাহিত করতেছে। মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করা সত্ত্বেও তাহারা সবাই আজ একটা পরিবারের মতো। তাই দেশে অবস্থানরত গ্রামের লোকজনও যাতে নিজেদের একটা পরিবারের মতো মনে করে তার জন্যই আজকের এই আয়োজন। পরিশেষে উপস্থিত সকলের কাছে প্রবাসীদের জন্য দোআ করার আহবান রেখে তাদের পাশে থেকে উৎসাহিত করতে বলেন। এলাকাবাসী তাদের পাশে থাকলে ফাউন্ডেশন ভবিষ্যতে সামাজিক কল্যাণে আরো বড় ধরনের ভুমিকা পালন করবে।

তরফপুর ইউনিয়ন বিভিন্ন ওয়ার্ড থেকে ইফতার সামগ্রী নিতে আসা লোকজন জানায়, মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন এই করোনা ভাইরাসের সময় ইফতার সামগ্রী দিয়ে আজকে যে উপকার করলো আমরা অনেক আনন্দিত, আমরা দোয়া করি মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন এগিয়ে যাক আর এভাবেই আমাদের মত গরীব মানুষের পাশে সর্বদা সেবা ও সাহায্যের হাত বাড়িয়ে দিক।


মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশনের ইফতার সামগ্রী প্রস্তুতকরণ কমিটির টিম লিডার রফিক মিয়া বলেন প্রবাসীরা অনেক সুন্দর উদ্যোগ নিয়েছে। তিনি নিজের দায়িত্ব সুন্দরভাবে পালন করতে পেরে অনেক খুশি ও আনন্দ প্রকাশ করেন।

আলোচনা শেষে ইফতার সামগ্রী বিতরণ উপকমিটির সদস্য সচিব জুয়েল রানা সোহেলের পরিচালনায় উপস্থিত তরফপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে ইফতার সামগ্রী নিতে আসা লোকজনের মাঝে অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইফতার সামগ্রীর আইটেম ও পরিমাণ দেখে উপস্থিত সবাই সন্তুষ্টি প্রকাশ করেন।

উক্ত অনুষ্ঠানের উপস্থিত সবাইকে একটা করে টুপি ও মেসওয়াক উপহার প্রদানের মাধ্যমে বিতরণ কার্যক্রম শেষ করা হয়। টুপি ও মেসওয়াক উপহার প্রাপ্তি সবার মাঝে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে যা সমস্ত আয়োজনকে পূর্ণতা দান করে।

মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশনের সদস্যবৃন্দ অনলাইনের মাধ্যমে বিতরণ অনুষ্ঠান পর্যবেক্ষণ করেন এবং সুন্দরভাবে অনুষ্ঠান বাস্তবায়ন হওয়ায় তাহারা অত্যন্ত আনন্দিত হয় এবং সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে। আর ভবিষ্যতে এরকম আরো উদ্যোগ নেওয়ার ইচ্ছা প্রকাশ করে। স্থানীয় লোকজন যেখানে বিভিন্ন কারণে সামাজিকভাবে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে ঠিক সেই সময় প্রবাসীরা ঐক্যবদ্ধভাবে বিভিন্ন কল্যাণকর উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে।



সামাজিক কল্যাণে কাজ করার পাশাপাশি বিদেশ ফেরত প্রবাসীদের দক্ষতা কাজে লাগিয়ে স্থায়ীভাবে কর্মসংস্থান সৃষ্টি করার উদ্দেশ্যে ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়েছে 'মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন'। ফাউন্ডেশনের সভাপতি রেজওয়ানুল সিকদার বাদল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম আলমাস।

সারা পৃথীবিতে করোনার প্রকোপ এবং সেইসাথে লকডাউন। একদিকে ক্ষুধার জ্বালা, অপরদিকে মৃত্যুময় করোনা রোগের বৃদ্ধি। অনেকের ঘরে নাই খাবার, এইসব চিন্তা করে এবং ফাউন্ডেশনের প্রতিষ্ঠা ও মাহে রমজানকে সামনে রেখে মির্জাপুরের তরফপুর ইউনিয়নের মুন্সিপাড়ার প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত মুন্সিপাড়া প্রবাসী ফাউন্ডেশন (MPF) গরীব অসহায়দের পাশ দাড়িয়েছে।

এই বিভাগের আরো খবর ::

নামাজের সময়সূচী

তারিখ ২৫ জুন ২০২২

  • ফজর

    ৫:১৭

  • যোহর

    ১২:১৩

  • আছর

    ৪:৪৫

  • মাগরিব

    ৫:৫২

  • এশা

    ৭:০৪

  • সূর্যোদয় : ৬:৩৪
  • সূর্যাস্ত : ৫:৫২
Image

অনলাইন জরিপ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘লকডাউন’ নিয়ে আপনি কি মনে করছেন?